ত্বক ঝুলে যাচ্ছে?

0
202
ত্বক

 আরো পড়ুন – ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে দেবে যে খাবারগুলো

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের ত্বকও ঝুলতে শুরু করে। এটাই চেহারা বুড়িয়ে যাওয়ার লক্ষণ। এ সময়টাতে ত্বককে টানটান রাখতে ঘরোয়া যত্নের খুবই প্রয়োজন।

ঝুলে যাওয়া ত্বককে টানটান করতে সাহায্য করে এমন তিনটি উপাদানের কথা জানিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই-এর জীবনধারা বিভাগ।

যা যা লাগবে

লাল আঙুর তিন-চারটি, স্ট্রবেরি একটি ও টকদই এক টেবিল চামচ। লাল আঙুর ও স্ট্রবেরি দুটোই ত্বকে অ্যান্টিঅক্সিডেন্টসের কাজ করে। এ ছাড়া স্ট্রবেরিতে স্যালিসিলিক এসিড রয়েছে, যা ত্বকের দাগ ও অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে। ত্বককে মসৃণ করতেও এই উপাদানটি বেশ কার্যকর। অন্যদিকে লাল আঙুর বলিরেখা দূর করে ত্বকের বয়সের ছাপ দূর করে। আর টকদই ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং ত্বক উজ্জ্বল করে।

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি বাটিতে আঙুরগুলো ভালো করে চটকে নিন। এবার স্ট্রবেরি ব্লেন্ড করে আঙুরের রসের সঙ্গে মিশিয়ে নিন। এর মধ্যে টকদই দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। আপনি চাইলে এর সঙ্গে সামান্য মধু মিশিয়ে নিতে পারেন। এই প্যাক ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখ ভালো করে শুকিয়ে বেশি করে ময়েশ্চারাইজার লাগান। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত একদিন ত্বকে এই প্যাক ব্যবহার করুন। এটি ত্বক টানটান করার পাশাপাশি ত্বক উজ্জ্বল ও মসৃণ করবে।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ

আরও পড়ুনঃ   কফি গুঁড়োর এই ৫টি ব্যবহার আপনি জানেন কি?

LEAVE A REPLY