নার্সের পরিবর্তে ‘পরিচ্ছন্নকর্মীর’ ইনজেকশন: রোগীর মৃত্যু

0
34
রোগীর মৃত্যু

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকের পরিবর্তে এক পরিচ্ছন্নকর্মীর চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার বিকেল ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় বিপ্লব সরকার মণ্ডলের (২২) মৃত্যু হয়।

জানা গেছে, কেরানীগঞ্জের মধ্যচরের বিনোদ সরকার মণ্ডলের ছেলে বিপ্লব সরকার মণ্ডল মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হলে গত রোববার রাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ২০০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

বিপ্লবের মা ননী দাসী রাণী বলেন, ছেলের শ্বাসকষ্ট হওয়ায় শুক্রবার বিকেলে তিনি দায়িত্বরত চিকিৎসককে বিষয়টি জানান। চিকিৎসক এসে তাকে দেখে কর্তব্যরত নার্সকে নেবুলাইজেশন ও ইনজেকশন দিতে বলেন। কিছুক্ষণ পরে সেই নার্স না এসে লেবুলাইজেশন ও ইনজেকশন নিয়ে অন্য এক ব্যক্তি আসেন। তিনি বিপ্লবের নাভির নিচে ইনজেকশন দিলে বিপ্লব জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সূত্র জানায়, নার্সের পরিবর্তে যিনি বিপ্লবকে ইনজেকশন দিয়েছেন, তার নাম সুমন। তিনি বহিরাগত। চুক্তিভিত্তিক নিয়োগে হাসপাতালে ঝাড়ু দেন। তবে হাসপাতালের ওই ওয়ার্ডে রোগীর ‘রেকর্ড’ পাওয়া যায়নি। ফলে কর্তব্যরত চিকিৎসক ও নার্স কারা ছিলেন, তা জানা সম্ভব হয়নি।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।-বিডি লাইভ

আরও পড়ুনঃ   মেডিকেল ভর্তি পরীক্ষা আগামী সেপ্টেম্বরে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here