বাংলাদেশ থেকে হৃদরোগের ওষুধ কিনবে যুক্তরাষ্ট্র

0
হৃদরোগ

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ওষুধ রপ্তানির অনুমোদন পাওয়া বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড মার্কিন বাজারে আরও এক দফা এগিয়ে গেল। দেশটিতে দ্বিতীয় পণ্যের অনুমোদন পেয়েছে কোম্পানিটি।

এবার মার্কিন ওষুধ প্রশাসন থেকে বেক্সিমকো ফার্মার হৃদরোগের সঙ্গে সম্পৃক্ত একটি ওষুধের অনুমোদন দেওয়া হয়েছে। নতুন এ পণ্যটির নাম বেটাপেস এর জেনেরিক ভার্সন সোটালোল হাইড্রক্লোরাইড। এর আগে গত বছরের মাঝামাঝিতে হাইপারটেনশনের ওষুধ কার্ভোডিলল রপ্তানির অনুমোদন পায় বেক্সিমকো।

কোম্পানি সূত্র জানিয়েছে, এ অনুমোদনের ফলে বেক্সিমকো ফার্মা এখন বিভিন্ন মাত্রার (৮০ মি.গ্রা., ১২০ ও ১৬০ মি.গ্রা) সোটালোল ট্যাবলেট উৎপাদন করতে পারবে। ২০১৭ সালের প্রথম প্রান্তিকের মধ্যে সোটালোল ট্যাবলেট বাজারজাত করার পরিকল্পনা রয়েছে কোম্পানিটির।

জানা গেছে, বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে টেভা, কোয়ালিটেস্ট, এ্যাপোটেক্স এবং স্যানডোজ নামের চারটি কোম্পানির সোটালোল জেনেরিক ট্যাবলেট বাজারে চালু রয়েছে।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বলেন, যুক্তরাষ্ট্রের বাজারে আমাদের দ্বিতীয় পণ্য অনুমোদন লাভ করা আমাদের জন্য বড় সুখবর। সোটালোল সম্পূর্ণভাবে আমাদের নিজস্ব পণ্য।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বাজারে কার্ভোডিলল রপ্তানি করে আসছি। এটা দ্বিতীয় পণ্য হিসেবে অনুমোদন পেল। আরও অনেক পণ্য অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।

আরও পড়ুনঃ   হার্ট অ্যাটাক: জীবন রক্ষাকারী ইনজেকশন এখন বিনা মূল্যে দিচ্ছে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine − two =