র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে হেলদি এবং অরগানিক ফুড ফেস্টিভাল

0
9
অরগানিক ফুড

রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ‘হেলদি এবং অর্গানিক ফুড ফেস্টিভাল’। আকর্ষণীয় এবং স্বাস্থ্যকর অরগানিক খাবারের সমাহার থাকবে এ উৎসবে। পাঁচদিন ব্যাপী এই উৎসব শুরু হবে ২১ নভেম্বর এবং চলবে ২৫ নভেম্বর, ২০১৭ পর্যন্ত।

বাংলাদেশে ডায়াবেটিস, স্থুলকায়তা, হৃদরোগ , ক্যান্সার, হাইপারটেনশন ইত্যাদি রোগ প্রতিনিয়ত বেড়েই চলছে। ঢাকা শহরে এই সমস্যার হার আরও বেশি। এই সমস্যা সমাধানে মানুষকে স্বাস্থ্যকর খাবারের দিকে ফিরিয়ে আনতে আন্তর্জাতিক হেলদি এবং অর্গানিক ফুড ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে।। সুস্বাদু খাবার মানেই যে অস্বাস্থকর নয়- এই ফেস্টিভ্যাল এর মাধ্যমে মানুষ কাছে তা তুলে ধরার চেষ্টা  করা হবে।

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল বাংলাদেশের একমাত্র হোটেল যেখানে নিজেদের বাগানে শাকসবজি, খাদ্যোপযোগী ফুল এবং মাশরুম উৎপাদন করা হয়। উৎসবে এ সম্পর্কেও আলোকপাত করা হবে। উৎসবে অর্গানিক এবং স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরী খাবার  প্রদর্শন করা হবে যা কম তেল এবং চিনি দিয়ে তৈরী এবং স্বাদ থাকবে অপরিবর্তিত।  আরও দেখানো হবে কীভাবে স্বাস্থ্যকর উপাদান দিয়ে এসব খাবার বাসায়ও তৈরী করা যাবে।

উৎসবে যেসব খাবার থাকবে: সুশি এবং সাশিমি মেইড উইথ ব্রাউন রাইস, জাপানিজ ফরুট সুশি ট্রিট। কাচ্চি বিরিয়ানি এবং ভুনা আইটেমস- যাতে থাকবে কম কোলেস্টরেল এবং কম চিনি, কিন্তু স্বাদ এবং গন্ধ থাকবে অপরিবর্তিত। এছাড়াও থাকবে ‘ল্যাম্ব স্পিট’ যাতে আছে প্রচুর ভিটামিন ‘বি’ অসম্ভব সুস্বাদু চকলেট ফাউন্টেন সহ আমাদের ডেজার্ট কাউন্টার এর সকল আইটেম সুগার ফ্রি থাকবে এবং এগুলো  ‘স্টেভিয়া’ নামক একটি প্রাকৃতিক উপাদান দিয়ে মিষ্টি করা হবে।

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের জেনারেল ম্যানেজার ক্রিস্টোফ ভোগেলি এই উৎসব সম্পর্কে বলেন, ‘ঢাকা এবং বাংলাদেশের উচ্চবিত্ত সমাজের একটি বড় অংশ একই সাথে সুস্বাদু এবং স্বাস্থকর খাবার পছন্দ করেন, কিন্তু তাদের জন্য বর্তমানে তেমন কিছু কেউ  চিন্তা করছে না। বিশেষ করে তরুণ প্রজন্ম এবং মধ্যবয়সীরা ইদানিং স্বাস্থ্যকর জীবনযাপনের দিকে অগ্রসর হচ্ছে।’

আরও পড়ুনঃ   আপনি কি ‘কৃত্রিম সুগার’ খান? তা হলে সাবধান…

এছাড়া এই উৎসবে স্বাস্থ্যকর এবং কেমিক্যালমুক্ত শাকসবজি এবং ইমপোর্টেড কফি বিনসও পাওয়া যাবে। উৎসবের দিন হোটেলের লবী সবুজ গাছপালা দিয়ে সাজানো হবে। এটি  পরিচালনা করবেন এক্সিকিউটিভ শেফ জেড আর্চডিকন, যিনি বিশ্বব্যাপী স্পা কুইজিনের জন্য সমাদৃত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here