আগস্টেই নিয়োগ পাচ্ছে সাড়ে ৯ হাজার নার্স

0
স্টাফ নার্স
আগামী আগস্টেই ৯ হাজার ৬১৬জন সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ পাচ্ছেন। এইসব পদগুলো দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে নিয়োগ দেয়া হচ্ছে।
সোমবার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদসহ যাবতীয় তথ্য সংগ্রহের কাজ শেষ হবে। প্রতিদিন শত শত প্রার্থী পিএসসি কার্যালয়ে এই কাজের জন্য ভিড় করছেন।
এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে বলেন, প্রতিদিন ১০টি বোর্ডে ৪শ করে প্রার্থীকে মৌখিক পরীক্ষা নেয়া হবে। ঈদের পরপরই মৌখিক পরীক্ষা শুরু হবে। আগস্টের মধ্যেই নিয়োগের জন্য চূড়ান্ত সুপারিশ করা হবে।
তিনি আরো বলেন, প্রতিটি নিয়োগ পরীক্ষার ক্ষেত্রে প্রাক-পরীক্ষা তৈরি করা হয়েছে। সেই অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সেবা পরিদপ্তরের আওতায় বহুল আলোচিত ‘সিনিয়র স্টাফ নার্স’ নিয়োগের লিখিত পরীক্ষা গত ৩ জুন অনুষ্ঠিত হয়। প্রার্থী সংখ্যা ছিল ১৮ হাজার ৬৩ জন। ৭ জুন ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে ১১ হাজার ৯৫ জন উত্তীর্ণ হন।
উল্লেখ্য, গত ২৮ মার্চ তিন হাজার ৬১৬টি সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরবর্তীতে আরো ৬ হাজার নিয়োগের চাহিদা পায় পিএসসি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সরকারি হাসপাতালে নার্সিং সেবার ঘাটতি কমাতে ১০ হাজার নার্সের পদ সৃষ্টির ঘোষণা দিয়েছিলেন।
আরও পড়ুনঃ   যেভাবে মজার হয়ে উঠবে শীতকাল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − three =