কিশোরীর যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবার অধিকার আমাদের অঙ্গিকার

0
কিশোরীর যৌন,প্রজনন, স্বাস্থ্যসেবার

গ্রামীন নারীর অধিকারের বিষয়টি সবার সামনে তুলে ধরতে হবে। যার ফলে আমাদের অঙ্গিকার হবে কিশোরীর যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবার অধিকার নিশ্চিত করা। সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আন্তর্জাতিক গ্রামীন নারী দিবস উদযাপন জাতীয় কমিটির আয়োজনে এবং ‘কোস্ট ট্রাস্ট’ চট্টগ্রাম অঞ্চলের বাস্তবায়নে মানব বন্ধনে বক্তারা একথাগুলো উল্লেখ করেন।
বক্তারা বলেন, কিশোরীদের জন্য বিদ্যালয়ের ভেতরে ও বাইরে সামগ্রিক যৌন ও প্রজনন স্বস্থ্যসেবা নিশ্চিত করা, যাতে তারা অনাকাঙ্খিত গর্ভধারণ ও যৌনবাহিত বিভিন্ন রোগের সংক্রমন থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পারে। তারা আরও বলেন, অজ্ঞতার কারণেই কিশোর-কিশোরীরা এ ধরণের সমস্যায় পতিত হয়। এতে বক্তব্য রাখেন, ‘কোস্ট ট্রাস্ট’ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক কর্মসূচি সমন্বয়কারী মো: ফারুক হোসেন, শাখা ব্যবস্থাপক মো. শাহেদ। এবং আরও উপস্থিত ছিলেন ‘কোস্ট ট্রাস্ট’ চট্টগ্রাম অঞ্চলের সহকর্মীবৃন্দ, কোস্ট জনসংগঠক নেত্রীবৃন্দ, কোস্ট ট্রাস্টের উপকারভোগী সদস্যবৃন্দ। মানব বন্ধন শেষে বর্ণাঢ্য র‌্যালীর মধ্যদিয়ে এই আয়োজন সমাপ্ত হয়। উল্লেখ্য যে, কোস্ট ট্রাস্ট’ চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে বাঁশখালী, লোহাগাড়া, সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, সীতাকুন্ড, বোয়ালখালীতে মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।

আরও পড়ুনঃ   লামায় কর্মস্থলে অনুপস্থিত থেকে ডাক্তারদের নিয়মিত বেতন উত্তোলন : স্বাস্থ্য সেবা বঞ্চিত সাধারণ মানুষ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ten + 9 =