গ্যাস্ট্রিকের যন্ত্রণা দূরে রাখতে মাত্র ১টি পানীয়

0
825
গ্যাস্ট্রিকের যন্ত্রণা

বিশেষ করে শহরের বেশীরভাগ মানুষের গ্যাস্ট্রিকের সমস্যা হয়ে থাকে। আর এটা হয় শুধু মাত্র খাওয়া-দাওয়া ও ভুল লাইফস্টাইলের জন্য। আপাত দৃষ্টিতে এই গ্যাস্ট্রিকের সমস্যা তেমন মারাত্মক মনে না হলেও অবহেলার কারণে মারাত্মক আকার ধারণ করতে পারে। এই বিরক্তিকর গ্যাস্ট্রিকের সমস্যা মূলত আমাদের খাদ্যাভ্যাস। বিশেষ করে খাবার সময় একটু আগে-পরে হলে এবং বেশি ভাজাপোড়া ও তেল মসলা জাতীয় খাবার বেশি খাওয়া পড়লে এই সমস্যাটি বড় আকার ধারণ করা শুরু করে। তবে এই সমস্যার সমাধানও কিন্তু আমাদের হাতেই রয়েছে। বিশেষ কিছু পানীয় রয়েছে যার মাধ্যমে খুব সহজেই গ্যাস্ট্রিকের যন্ত্রণা দূর করে দেয়া সম্ভব। আজকে চলুন পরিচিত হয়ে নেয়া যাক এমন ১টি পানীয়ের সাথে।

গাজর ডিটক্স ফুড নামে পরিচিত যা আমাদের পাকস্থলীসহ দেহের অভ্যন্তরীণ অঙ্গপ্রত্যঙ্গকে টক্সিনমুক্ত রাখতে সহায়তা করে। এবং আলুর রস আমাদের পেট ঠাণ্ডা রাখতে বিশেষভাবে কার্যকরী। তাই প্রতিদিন নিয়ম করে গাজর ও আলুর পানীয়টি পান করতে পারেন গ্যাস্ট্রিকের সমস্যা থেকে মুক্তি পেতে।
উপকরণ:
গাজর ২ টি মাঝারী আকারের
আলু ১ টি মাঝারী আকারের
আদা ১ ইঞ্চি পরিমাণে

প্রণালি:
গাজর ও আলু ভালো করে ধুয়ে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে নিন। আদা কুচি করে রাখুন।
এবার ব্লেন্ডারের দিয়ে ভালো করে ব্লেন্ড করে ছেঁকে জুস তৈরি করে নিন অথবা জুসারে দিয়ে একবারে জুস বের করে নিন।
এই পানীয়টি পান করুন নিয়মিত।

সতর্কতা
যেকোনো ধরণের ঘরোয়া সমাধান পদ্ধতি ব্যবহার করার আগে যদি আপনার অন্যান্য কোনো সমস্যা থেকে থাকে তাহলে নিজের চিকিৎসকের সাথে পরামর্শ করে নেয়া জরুরি।

সূত্রঃ পরিবর্তন

প্রাকৃতিক উপায়ে দূর করুন গ্যাস্ট্রিক!

 

আরও পড়ুনঃ   আপনি কি গ্যাস্ট্রিক বা এসিডিটির সমস্যায় ভুগছেন ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen + 20 =