ঘরে বসেই তৈরি করুন চুলের কন্ডিশনার!

0
hair cnditionar

শীতের মৌসুমে আমাদের মাথার স্ক্যাল্পে বেশি ময়লা জমে। এসময় চুলের একটু বেশি যত্ন নেয়া উচিৎ। কারণ এসময় চুল পড়া রোগ বেশি দেখা যায়। চুলের সকল সমস্যা থেকে পরিত্রাণের জন্য আমরা বিভিন্ন ধরণের পণ্য ব্যবহার করে থাকি। তবে এক্ষেত্রে বাজারের পণ্য ব্যবহারের চেয়ে প্রাকৃতিক পণ্য ব্যবহার করা উচিৎ।
আপনি ইচ্ছা করলেই প্রাকৃতিকভাবে সকল পণ্য ঘরে বসে তৈরি করতে পারবেন। সেই ধারাবাহিকতায় আজ শুষ্ক ত্বকের কন্ডিশনার তৈরি পদ্ধতি নিয়ে আলোচনা করা হল। বিভিন্ন উপায়ে আপনি এই কন্ডিশনার তৈরি করতে পারেন এক্ষেত্রে কয়েকটি নিয়ম নিম্নে আলোচনা করা হল-
১. একটি ডিমের সাথে দুই চা চামচ তেল মিশিয়ে নিন। এক্ষেত্রে শিশুদের ব্যবহৃত তেল ব্যবহার করতে পারেন। খুব ভালভাবে তেল ও ডিম মিশিয়ে নিন। তারপর আপনার চুলে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর শ্যাম্পু দিয়ে ভালভাবে চুল ধুয়ে ফেলুন।
২. এক চা চামচ বাদামের তেলের সাথে ২ টেবিল চামচ দুধ মিশিয়ে তার সাথে একটি কলা ভালভাবে মিশিয়ে নিন। এখন এই মিশ্রণ দিয়ে ভালভাবে আপনার মাথা ম্যাসেজ করুন। ১৫ মিনিট রেখে তারপর শ্যাম্পু দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন।
৩. দুই টেবিল চামচ দইয়ের সাথে ডিম মিশিয়ে নিন। এবার এতে লেবুর খোসা মিশিয়ে নিন। তারপর খুব ভালভাবে মিশ্রণটি তৈরি করুন। এবার আপনার চুলে ১৫ মিনিটের জন্য লাগিয়ে রাখুন। তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

আরও পড়ুনঃ   কলপ ছাড়াই সাদা চুল কালো করার ১৪টি কার্যকরী উপায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

19 + nine =