চেহারায় বয়সের ছাপ কমবে একটি প্যাকেই!

0
চেহারা, বয়সের ছাপ ,প্যাক

জান্নাতুল এ্যানি: বলিরেখা, দূষণ ও অনিয়মের কারণে দ্রুত চেহারায় বয়সের ছাপ পড়ে। চেহারার জৌলুস ফিরিয়ে আনতে প্রাকৃতিক একটি প্যাক টানা এক সপ্তাহ ব্যবহার করুন। দেখবেন, খুব সহজেই আপনার ত্বকের লাবণ্য ফিরে আসবে। কারণ, এই প্যাক তৈরিতে যেসব উপাদান ব্যবহার করা হয়, সেগুলো আপনার ত্বকে অ্যান্টিঅক্সিডেন্টের কাজ করবে। এতে ত্বকের বলিরেখা দূর হয়ে আপনার বয়স অন্তত ১০ বছর কম মনে হবে!

প্রাকৃতিক এই প্যাক তৈরি করার উপায় এবং কীভাবে ব্যবহার করবেন, সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

যা যা লাগবে

চাল তিন টেবিল চামচ, দুধ এক টেবিল চামচ ও মধু এক টেবিল চামচ।

যেভাবে তৈরি করবেন

প্রথমে চাল ভালো করে পানি দিয়ে ধুয়ে নিন। এবার একটি প্যানে পানির মধ্যে চাল ১০ মিনিট সেদ্ধ করুন। পুরোপুরি সেদ্ধ হওয়ার আগেই চুলা থেকে চাল নামিয়ে পানি ঝরিয়ে নিন। এবার তিন টেবিল চামচ সেদ্ধ হওয়া চালের পানি একটি বাটিতে নিন। এখন এতে এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ দুধ দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করুন।

যেভাবে ব্যবহার করবেন

এই প্যাক মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। ১৫ থেকে ২০ মিনিট পর সেদ্ধ করা চালের পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

পরামর্শ

১. চালের সেদ্ধ পানি ব্যবহারের সময় ঠান্ডা করে নিন।

২. চালের পানি দিয়ে মুধ ধোয়ার ২০ মিনিট পর সাধারণ পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩. টানা এক সপ্তাহ নিয়মিত এই প্যাক মুখে লাগান। দেখবেন, আপনার চেহারার জৌলুস আগের মতো ফিরে আসবে।

এই প্যাক কতটা কার্যকর?

প্রাকৃতিক এই প্যাক ত্বকের পানিশূন্যতা দূর করে এবং বলিরেখা দূর করে ত্বকের লাবণ্য ফিরিয়ে আনে। এ ছাড়া চেহারার বয়সের ছাপ কমিয়ে ত্বককে করে টানটান ও মসৃণ।

আরও পড়ুনঃ   চেহারায় বয়সের ছাপ পড়লে---

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 5 =