সুখবর! সুখবর!! সুখবর!!! ​প্রাকৃতিক উপায়ে পিত্তথলীর পাথর বের করার পদ্ধতি

0
115
পিত্তথলীর পাথর
পিত্তথলীর পাথর বের করার পদ্ধতি
                                              সুখবর! সুখবর!! সুখবর!!! 
পিত্তথলীতে পাথর

পিত্তথলীতে পাথরজনিত (Gallstones) সমস্যা আধুনিক চিকিৎসা বিজ্ঞানের কল্যানে অনেকটা সহজ ও নিরাপদ মনে করা হয়। আগে পেটের একটা অংশ কেটে পেট থেকে পিত্তথলির পাথর (Gallstones) অপসারন করা হত। রোগীকে সুস্থ হয়ে বাড়ী ফিরতে কয়েকদিন হাসপাতাল বা ক্লিনিকের বিছানায় কয়েকদিন শুয়ে থাকতে হত। কিন্তু এখন আর পুরো পেট কাটতে হয় না, পেটে কয়েকটি ফুটো করে অল্প সময়ের মধ্যে বিশেষজ্ঞ শৈল্যবিদগন পিত্তথলী পাথর সহ (Gallstones) পেট থেকে বের করে আনেন। অপারেশনের কাজ শেষে দিনের মধ্যে রোগীকে বাড়িতেও পাঠিয়ে দিয়ে থাকেন।
আধুনিক চিকিৎসা বিজ্ঞান যখন এতো এগিয়েছে তখন প্রাকৃতিক চিকিৎসা বিজ্ঞান কি বলে?
হেকিমী বা তিব্বি চিকিৎসা বিজ্ঞান বহু আগে থেকেই পিত্তথলীর পাথর (Gallstones) বের করে আসছে বিনা অপারেশনে; প্রকৃতিকে ব্যবহার করে।

আসুন দেখি প্রাকৃতিক উপায়ে পিত্তথলীর পাথর বের করার পদ্ধতি। ঘরে বসে নিন্মোক্ত পথ্য সেবন পদ্ধতি অনুসরণ করে মুক্ত হতে পারি পিত্তথলীর পাথর(Gallstones) থেকে।

    1. কালোজিরার পাউডার ৩ গ্রাম করে ৮ ঘন্টা পর পর মধুর সিরাপসহ সেবন করতে হবে। – ১০ দিন । (এক গ্লাস পানিতে ৫ চা- চামচ মধু দিয়ে সিরাপ তৈরী করুন।)
    1. প্রথম ৫ দিনঃ ৬ ঘন্টা পর পর ১ গ্লাস আপেলের জুস সেবন করুন।
    1. ৬ষ্ঠ দিনে দুপুর ২ টার পর কিছু খাবেন না। সন্ধ্যা ৬ টায় ১ চা- চামচ ইপসম সল্ট ( ম্যাগনেসিয়াম সালফেট) ১ গ্লাস গরম পানিতে মিশিয়ে সেবন করুন। রাত ১০টায় আধা কাপ (১২৫ মিঃলিঃ) হোমমেইড (এক্সট্রা ভারজিন) অলিভ অয়েল, আধা কাপ লেবুর রস মিশিয়ে সেবন করুন।
    1. এরপর ডান কাত হয়ে শুয়ে পড়ুন।
  1. ইনশাআল্লাহ, সকালে পায়খানার সাথে পিত্তথলির পাথর বেরিয়ে আসবে। কয়টি পাথর বের হল যথাসম্ভব গুনে রাখার চেস্টা করবেন। যদি পাথর বের না হয় তবে পুনরায় ৩ নং নিয়ম অনুসরণ করুন।
আরও পড়ুনঃ   লিভার সুস্থ রাখার উপায়
এক্সট্রা ভারজিন অলিভ অয়েল
ভেজাল এড়াতে এটি কিনতে পারেন,মেইড ইন স্পেন দেখে নিবেন

মাঝে মাঝে উপরোক্ত নিয়ম পালন করলে আপনার লিভার ও কিডনী সুস্থ থাকবে।

সুত্রঃ Tibb e Nabawi, Healing by Islam

অনুবাদকঃ ডাঃ মোঃ শাহিনুর রহমান দুলালm

কাজীর হাটের অ্যাডমিন জহির সাহেব একজনের মন্তব্যের উত্তরে একটি রেজাল্ট শেয়ার করেছেন ,এখন নিচে পড়ুন সেটি –

————————————————————————

৪ঠা জানুয়ারী’১৫ইং কাজীরহাট – এর ‘Health ‘n Fitness’ সেকশনে “প্রাকৃতিক উপায়ে পিত্তথলীর পাথর বের করার পদ্ধতি” নিয়ে এই থ্রেডটি দিয়েছিলাম। সূত্র উল্লেখ করে ডাঃ দুলাল ভাইয়ের (FB: Shahinoor Dulal) প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছি। থ্রেডে হাটের একজন অভিজ্ঞ মেম্বার কিছুটা গতানূগতিক ঢঙে মন্তব্য করেছেন- “এই চিকিৎসায় কাজ হলে তো মাশাআল্লাহ। আলহামদুলিল্লাহ্‌। ধন্যবাদ শেয়ার করার জন্য।”
তখন এর উত্তর লিখি নাই বলতে উত্তর লিখার সেই সাহসটা ছিল না, কারন চিকিতসার রেজাল্ট সচক্ষে দেখি নাই।

আজ লিখছি সবিস্তারে…- আমার এক আত্মীয়ার পেটে পিত্তথলীর পাথর ধরা পরে এখন থেকে চার মাস পূর্বে। মিরপুর ৬ নং মসজিদ মার্কেটে স্বনামধন্য হোমিও চিকিৎসক ডাঃ সেলিমুর রহমান সাহেব পাথর অপসারনের জন্য ৩ মাসের চিকিৎসা দেন। তিন মাস পর আল্ট্রাসনোগ্রাফি করে দেখা যায় পেটের পাথর ৩ মাসে পরিমানে বৃদ্ধি পেয়েছে এবং আকারে বেশ বড় হয়েছে। ডাঃ সেলিমুর রহমান সাহেব নিরাশ হয়ে অপারেশনের মাধ্যমে পিত্তথলির পাথর অপসারণের পরামর্শ দেন। উনি একজন বিশেষজ্ঞ লেপারস্কপিক সার্জনের নাম ঠিকানাও লিখে দেন।

আমরা ডাঃ সাহেবের পরামর্শমত ৩/৪ জায়গায় অপেরেশনের খোঁজ খবর পর্যন্ত নিচ্ছিলাম। ইতোমধ্যে আমার পারিবারিক চিকিতসক, ভাই, বন্ধু হারবাল ডাঃ শাহিনুর দুলাল এর সাথেও সেলিমুর রহমান সাহেবের পরামর্শের বিষয়টা শেয়ার করি। চিকিৎসার সবগুলো রিপোর্ট দেখে ডাঃ শাহিনুর দুলাল বললেন, “ইনশা আল্লাহ অপারেশন করতে হবে না, আমি এই চিকিৎসার দায়িত্ব নিচ্ছি,-আপনারা শুধু আমাকে সহযোগিতা করেন।”
ডাঃ শাহিনুর দুলাল আমার আত্মীয়াকে ৬ দিনের হারবাল চিকিৎসা কোর্স দিলেন। থ্রেডে উল্লেখিত নিয়ম ও মুখে আরো কিছু পরামর্শ যথাযথভাবে সময় অনুস্মরণ করতে বিশেষভাবে অনুরোধ করলেন। জানামতে আমার আত্মিয়া ডাঃ শাহিনুর দুলাল সাহেবের প্রতিটি পরামর্শ খুব বাধ্য মেয়ের মত অনুস্মরণ করেছে। মজার ব্যাপার হল, ডাঃ শাহিনুর দুলাল সাহেবের প্রতিটি পরামর্শ বাস্তবের সাথে হুবহু মিলে গেল! সুবহানাল্লাহ!!

আরও পড়ুনঃ   লিভার নষ্ট হওয়ার এই ১০টি কারণ কি আপনার মধ্যে আছে? আজই সচেতন হউন…

পুরো হারবাল চিকিৎসাটা আমার বাসায় আমার উপস্থিতিতে হয়েছে এবং আজ বাস্তব রেজাল্ট দেখলাম।

আমহামদুলিল্লাহ! সুম্মা আলহামদুলিল্লাহ! মহান আল্লাহতায়ালার দরবারে লাখো কোটি শুকরিয়া চিকিৎসার সুরতে সামান্য কিছু রসদ ব্যবহারের মাধ্যমে মাত্র ৬ দিন পরে পিত্তথলি থেকে বড় ৮টি ও ছোট ৩টি সাকুল্যে ১১টি পাথর আজকে সকালে মলের মাধ্যমে বের হয়ে এলো। আল্লাহতায়ালা আমার আত্মীয়াকে পাথর মুক্ত করেছেন।

হ্যা এখন আমি বলতে পারি ডাঃ শাহিনুর দুলাল ভাই – আপনার গবেষনা, আপনার সাধনা শতভাগ সফল।

আল্লাহতায়ালা আপনাকে কামিয়াব করুন, চিকিৎসা বিজ্ঞানে আরো বড় বড় সাফল্য ধারন করার তৌফিক দান করুন।

কারো কাছে যদি এই থ্রেডটি বাস্তবসম্মত ও বিশ্বাসযোগ্য মনে হয়, তবে সোশাল মিডিয়ায় শেয়ার করে অসুস্থ মানুষগুলোর পাশে দাড়াতে পারেন।

এতো টুকুতো আমরা করতেই পারি, কি বলেন?

———————————————————————

বিডি হেলথ পিত্তথলীর পাথর বের করার আরেকটি বা দুটি  পদ্ধতি শীগ্রই অনুবাদ করবে ,আপাতত ইংরেজিতে দেখতে পারেন এখানে & এখানে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

6 + three =