পেট ব্যাথার ৫ প্রাকৃতিক সমাধান

0
141
পেট ব্যাথার সমাধান
পেট ব্যাথার ৫ প্রাকৃতিক সমাধান
পেটে ব্যাথা খুবই যন্ত্রণাদায়ক। এ ব্যাথা নানান রকম হতে পারে। সমাধানের জন্য ঘরোয়া কিছু প্রাকৃতিক উপায় রয়েছে। এগুলো হলো,
১) হজম সমস্যা এবং অরুচিজনিত পেটে ব্যাথায় আদা স্লাইস করে কেটে নিয়ে লেবুর রসে লবন মিশিয়ে তাতে ওই আদা ডুবিয়ে রাখতে হবে খানিকক্ষণ। এরপর আদা রোদে শুকিয়ে প্রতিবেলা খাবার পর খেতে হবে। এতে করে পেট ব্যথা দূর হবে চিরকালের মতো।
২) অ্যাসিডিটি ও গ্যাসের জ্বালাপোড়ার ব্যথায় ২০ টি কিশমিশ এক গ্লাস পানিতে সরারাত ভিজিয়ে রাখতে হবে। সকালে উঠে কিশমিশগুলো পিষে খালি পেটে খেলে পেট ঠাণ্ডা হবে এবং অ্যাসিডিটি ও গ্যাসের জ্বালাপোড়ার ব্যাথা থেকে উপশম পাওয়া যাবে।
৫) নারীদের মাসিকজনিত পেটে ব্যাথায় সমাধানে এক মুঠো তুলসি পাতা ছেঁচে রস বের করে নিন এবং দুই চা চামচ তুলসি পাতার রস এক কাপ কুসুম গরম পানিতে মিশিয়ে দিনে তিন বার পান করতে হবে। এতে এ ব্যাথা উপশম হবে।
৩) ডায়রিয়া ও ডিসেন্ট্রিজনিত ব্যাথায় এক কাপ পরিমাণে বেদানার রস প্রতিদিন দুইবার পান করতে হবে। এতে পেটে ব্যাথা তো দূর হবেই একই সঙ্গে ডায়রিয়ার সমস্যাও দূর হবে।
৪) কোষ্ঠকাঠিন্যের সমস্যার কারণে পেটে ব্যাথায় এক চা চামচ ত্রিফলা কুসুম গরম পানিতে মিলিয়ে প্রতিরাতে ঘুমানোর আগে পান করতে হবে।এতে কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হবে। এবং পেটে ব্যাথার সমস্যা এমনকি গ্যাস, অ্যাসিডিটির সমস্যা থেকেও রেহাই পাওয়া যাবে।

পেটে ব্যাথা? অবহেলা করবেন না !

আরও পড়ুনঃ   চুমু খাওয়ার ১৯ স্বাস্থ্যগত উপকারিতা-চুমুর অপকারিতা কী?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen − 6 =