ফর্সা হবার প্রাকৃতিক উপায়!

0
272
ফর্সা হবার প্রাকৃতিক উপায়

ফর্সা গায়ের রঙ কিংবা উজ্জ্বল ত্বকের অধিকারী হতে কে না চায়? তাইতো চেষ্টারও কোন কমতি থাকে না মেয়েদের। আশ্রয় নেয় বিভিন্ন কেমিক্যালের যা কোমল ত্বকের অনেক ক্ষতি করে। তবে সৌন্দর্য পিপাসুরা কিন্তু সাধারণ কিছু উপাদান দিয়ে নিরাপদেই ফর্সা কিংবা আর একটু উজ্জ্বল হতে পারেন। এবার প্রাকৃতিকভাবেই ফর্সা হওয়ার সহজ কিছু উপায় জেনে নিন, যেগুলো ব্যবহারে আপনার ত্বকের উজ্জ্বলতা আগের থেকে অনেক বাড়িয়ে দিবে-

– স্মুথ এবং ঝকঝকে ত্বকের জন্য চন্দন গুঁড়োর অবদান অনস্বীকার্য। চন্দন গুঁড়োর সাথে সামান্য পরিমান দুধ মিশিয়ে প্রত্যেকদিন হালকা হাতে ম্যাসাজ করুন। অল্প দিনের মধ্যে আপনার ত্বকের উজ্জ্বলতা ফুটে উঠবে।

– টমেটোতে যদি আপনার অ্যালার্জি না থাকলে কয়েক ফোঁটা লেবুর রসের সাথে এর ক্লাথ মিশিয়ে মুখে এবং গলায় ব্যবহার করুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। দেখবেন আপনাকে অনেক ফর্সা দেখাবে।

– কমলা খেয়ে খোসাটা ফেলে দিই অনেকেই , অথচ এই জিনিসটাই আপনাকে পৌছে দিবে আপনার স্বপ্নের অনেক কাছাকাছি। কমলার খোসা রোদে শুকিয়ে নিন। তারপর মিহি করে গুঁড়ো করে নিন। তারপর এক টেবিল চামচ গুঁড়োর সাথে এক টেবিল চামচ টক দইয়ের পেস্ট মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

– শশার রস ত্বকের জন্য অনেক উপকারী। শশার রস আর মধু সমান পরিমাণ নিয়ে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এটি শুষ্ক ত্বকের জন্য অনেক উপকারী। তবে তৈলাক্ত ত্বকে মধুর বদলে লেবু ব্যবহার করতে হবে।

– এক-দুই কাপ চায়ের লিকার(ঠাণ্ডা), দুই চামচ চালের গুঁড়ো, আধা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। চালের গুঁড়ো স্ক্রাবার হিসেবে কাজ করবে আর মধু মুখের আর্দ্রতা বজায় রাখে।

আরও পড়ুনঃ   রূপচর্চায় মধুর ৮টি ব্যবহার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 − six =