ফিটনেস ধরে রাখবেন যেভাবে!

0
fitness

একটি সুন্দর স্বাস্থ্য সবারই কাম্য। সবাই চায় নিজের শারীরিক ফিটনেস ধরে রাখতে। বিশেষ করে পুরুষদের ক্ষেত্রে সৌন্দর্যচর্চার চেয়ে শরীরচর্চা জরুরি। তবে শুধু শরীরচর্চা করলেই হবে না, খাওয়ার রুটিনেও হতে হবে যত্নশীল। ফিট রাখতে পরিমিত খাবার খাওয়া প্রয়োজন। তাই জেনে নিন ছেলেরা কিভাবে ফিটনেস ধরে রাখবেন:

সকালের নাশতা ভালোভাবে করুন। এক পিস রুটি, সেদ্ধ ডিম ১টি (হাঁস বা মুরগি), যেকোনো তাজা ফল একটি (আপেল, পেয়ারা) রাখুন খাদ্যতালিকায়।

মাছ, মাংস, ডিম ভাজা না খেয়ে রসাল করে খান। টোস্টের দগুঁড়োয় গড়িয়ে মাছ, মাংস, ডিম, কাবাব এসব খাবার খান। মাংস খাওয়ার আগে চর্বি ছাড়িয়ে নিন। এতে ক্যালোরির পরিমাণ কমে আসবে। নির্দিষ্ট সময়ে খাওয়ার চেষ্টা করুনশুধু খাদ্যাভ্যাসের মাধ্যমেই ফিটনেস ধরে রাখা সম্ভব নয়। সময় বের করে ব্যায়ামের অভ্যাস গড়ে তুলুন। যতটুকু ক্যালরি গ্রহণ করা হবে ,সেই ক্যালোরি খরচ করে হবে, তবেই ফিটনেস ধরে রাখা সম্ভব। ডায়েটিং মানে না খাওয়া নয়, সব খাবারের পুষ্টির পরিমাণ থাকবে এবং তা পরিমাণমতো।

ওজন মাপুন সপ্তাহে একবার। ডায়েটিং করার সঙ্গে সঙ্গেই ওজন আয়ত্তে আসবে না বরং ধৈর্য নিয়ে চালিয়ে যান আপনার রুটিন এবং সারা জীবন ফিট থাকুন।

ফিটনেস নতুনদের জন্য…

আরও পড়ুনঃ   শরীরচর্চার পর করতে মানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

20 + eighteen =