যেভাবে মজার হয়ে উঠবে শীতকাল!

0
145
winter

ষড়ঋতুর এই দেশ বাংলাদেশ। যেখানে বসবাস করে থাকেন ভিন্ন মতের বা ভিন্ন স্বাদের মানুষ। একেক মানুষের রয়েছে একেক ধরনের চাহিদা বা আকাঙ্খা। কারো কাছে গ্রীষ্মকাল পছন্দ আবার কারো কাছে শীতকাল। তবে বসন্তকাল সবার কাছে পছন্দের হলেও তা থাকে সাময়িক সময়ের জন্যে। দেশে এখন শীতকাল চলছে। যাদের কাছে গরম ভালো লাগে তাদের জন্যে শীতে রয়েছে অনেক কষ্ট। তবে কিভাবে শীতকাল ভালোভাবে কাটানো যাবে এখন সেই বিষয় জেনে নেয়া যাক।

১. শরীরের সমস্ত তাপমাত্রা কিন্তু মাথা দিয়ে বের হয় না। কিছু তাপমাত্রা হাতের মাধ্যমেও বাইরে যায়। তাই শরীর ভালো রাখতে অবশ্যই হাতে গ্লাভস পড়ে বাসা থেকে বাহির হওয়া উচিত।

২. যারা খুব রোগা কিছুতেই মোটা হচ্ছেন না, তারা বেশী করে খাবেন। কারণ শীতকালে ওজন বৃদ্ধি করা খুবই সহজ। তবে সর্তক থাকবেন মোটা আকৃতির আছেন যারা।

৩. শীতকাল মানেই যেন ভাববেন না সূর্য নেই। এই কালে সূর্য পৃথিবীর অনেকটা কাছে চলে আসে। তাই সব সময় সান’স ক্রিম মেখে তবেই বাইরে বাহির হবেন। কেননা এই শীতে ৮০ শতাংশ ক্ষতিকারক রঞ্জনরশ্মি আমাদের স্কিনের ক্ষতি করতে সক্ষম হয়।

৪. ছোট থেকেই আমরা শুনে আসি ঠাণ্ডাতে বাহির হলে শরীর খারাপ হয়ে যাবে। কিন্তু এই কথা সম্পূর্ণ ভুল। কারণ ঠাণ্ডাতে আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেড়ে যায়। যাতে শরীর খারাপ হওয়ার চান্স অনেক কম থাকে।

৫. শীতকালে সবথেকে মাজার বিষয় হচ্ছে ভ্রমণ করা। শীতকালে বিভিন্ন দর্শনীয় স্থানগুলো হয়ে উঠে আকর্ষণীয়। তাই আপনি বিভিন্ন জায়গায় ভ্রমণ করে কাটিয়ে দিতে পারেন।

এসব বিষয়গুলো মাথায় রেখে শীতকাল অতিক্রম করলে ভোগান্তির থেকে মজাই বেশি উপভোগ করতে পারবেন।

ক্ষুধা বাড়ে, আবার ওজন কমায় শীতকাল!

শীতকালে মুখ দিয়ে ধোঁয়া বের হয় কেন?

আরও পড়ুনঃ   র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে হেলদি এবং অরগানিক ফুড ফেস্টিভাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × 1 =