যৌন ক্ষমতা বৃদ্ধিতে পেঁয়াজ

0
581
যৌন ক্ষমতা বৃদ্ধিতে পেঁয়াজ, onion

স্বাস্থ্য রক্ষায় পেঁয়াজের গুণাগুণ অনেক রয়েছে

আমাদের হাতের নাগালে থেকেও আমরা এর অনেক গুণ সম্পর্কে ভাল করে জানি না। একটি বড় মাপের পেঁয়াজে ৮৬.৮ শতাংশ পানি, ১.২ শতাংশ প্রোটিন ১১.৬ শতাংশ শর্করা জাতীয় পদার্থ, ০.১৮ শতাংশ ক্যালসিয়াম, ০.০৪ শতাংশ ফসফরাস ও ০.৭ শতাংশ লোহা থাকে। এ ছাড়া পেঁয়াজে ভিটামিন এ, বি ও সি থাকে।

পেঁয়াজে রয়েছে অসাধারণ পুষ্টিগুণ। পেঁয়াজের রস বাত সারাতে, যৌনসক্ষমতা বাড়াতে ও হৃদরোগে উপকারী। তবে এই সাধারণ গুণগুলো ছাড়াও পেঁয়াজের ব্যতিক্রমী কিছু ব্যবহার আছে।

– মশার উৎপাত বা কীটপতঙ্গের উপদ্রব থেকে রক্ষা পেতে পেঁয়াজের রস শরীরের অনাবৃত অংশে লাগিয়ে নিন, দেখবেন মশা বা কীটপতঙ্গ কামড়াতে আসছে না।

– গলা ব্যথা হলে একটু গরম জলে পেঁয়াজের রস দিয়ে অল্প অল্প করে খান। আরাম লাগবে। গলা ব্যথা সেরে যাবে।

– পুড়ে যাওয়া ব্যথা দূর করতে পেঁয়াজ সমান উপকারী। শরীর যে অংশটি পুড়ে গিয়েছে সেখানে পেঁয়াজের রস লাগিয়ে রাখুন। দেখবেন পোড়া স্থানের ব্যথা থাকবে না, জ্বালাও কমবে।

– সাধারণত চামচ, দা, ছুরি কিংবা ধাতব সামগ্রীতে দাগ বসে যায়। এ ক্ষেত্রে আপনি পেঁয়াজের রস লাগিয়ে ঘষে নিন, সহজে তুলে ফেলতে পারেন সেসব কঠিন দাগ।

– চুল পড়া কমাতে চুলে পেঁয়াজের রস মাখার বিকল্প কিছু হতে পারে না। চুলের গোড়াকে শক্ত করে পেঁয়াজের রস। তাই চুল পড়া কমে যায় দ্রুত।

– অ্যান্টিব্যাকটেরিয়াল হিসেবেও কাজ করে এই পেঁয়াজ। এতে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান। তাই ফোঁড়া বা ঘা পেঁয়াজ দিয়ে ধুলে তাড়াতাড়ি সেরে যায়।

– হেঁচকি ওঠা বন্ধ করতেও পেঁয়াজের রস ভীষণ উপকারী। এক টুকরো পেঁয়াজ কেটে, তার রস মিশিয়ে জলে মিশিয়ে খান। হেঁচকি বন্ধ হয়ে যাবে।

– জ্বর জ্বর ভাব হলে পেঁয়াজের রস নাক দিয়ে টেনে নিলে জ্বর জ্বর ভাব চলে যাবে।

আরও পড়ুনঃ   বদহজম দূর করার সহজ কিছু উপায়

– পেঁয়াজ খেলে শরীরের অতিরিক্ত ইউরিক অ্যাসিড বের হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 − 9 =