হ্যান্ডশেকেই ফাঁস আপনার স্বভাব

0
123
হ্যান্ডশেক

প্রথম পরিচয় হচ্ছে। অভ্যাশ ও সৌজন্যবশত হাতটা বাড়িয়ে দিলেন। কিন্তু, জানেন কী? এই হ্যান্ডশেকেই ফাঁস হয়ে যেতে পারে আপনার ভেতরের মানুষটা। সবাই জেনে যেতে পারেন আপনি ঠিক কোন ধরনের মানুষ। আপনার চরিত্রই বা কীরকম। তাই এরপর কারোর সঙ্গে হ্যান্ডশেক করার আগে জেনে নিন কোন হ্যান্ডশেক কী বলে-

১) যদি হাত ঘামে- আপনি খুব নার্ভাস প্রকৃতির। অল্পেতেই ঘাবড়ে যাওয়া আপনার স্বভাব। বিপরীতদিকের মানুষটির মনে আপনার সম্পর্কে নেতিবাচক মনোভাবেরই উদয় হবে তখন।

২) নিষ্প্রাণ হ্যান্ডশেক- সবচেয়ে খারাপ এটি। বুঝিয়ে দেয় আপনার আলাপে কোনও আগ্রহই নেই।

৩) অনেকেই আছেন যাঁরা হাতটা কোনওরকমে ছুঁয়েই ছেড়ে দেন। এধরনের হ্যান্ডশেক শুধুমাত্র ফর্মালিটির জন্য। সে আপনার সঙ্গে দূরত্ব বজায় রাখতেই স্বচ্ছন্দ।

৪) জোড়হাতে হ্যান্ডশেক- সবচেয়ে উষ্ণ হ্যান্ডশেক। এ ধরনের হ্যান্ডশেক দুজন মানুষের মধ্যে বিশ্বাস, সততা, বন্ধুত্ব ও শ্রদ্ধাকে তুলে ধরে।

৫) কেউ কেউ আছেন, যাঁরা অন্যের সঙ্গে হ্যান্ডশেক করতে গিয়ে পারলে অপরজনের হাতটাই গুঁড়িয়ে দেন! এ ধরনের হ্যান্ডশেক শক্তি প্রদর্শন ছাড়া আর কিছুই নয়।

সূত্র: কলকাতা

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ হেলথ নিউজ ,টিপস ,তথ্য এবং মজার মজার রেসিপি নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি হেলথ নিউজ এ ।

আরও পড়ুনঃ   সাবধান! এই চার কারণেই ভুঁড়ি বাড়ে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fourteen + eleven =